বার্তাবাংলা ডেস্ক »

Police-Rubel-sm20130223102830বার্তাবাংলা ডেস্ক ::ধর্মভিত্তিক রাজনৈতিক দলগুলোর ডাকা রোববারের হরতালে রাজধানীসহ সারাদেশে কঠোর অবস্থানে থাকবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে ধর্মভিত্তিক ১২ দলের আড়ালে শিবির ক্যাডারদের নাশকতা ঠেকাতে সব ধরনের প্রস্তুতি নিয়ে মাঠে থাকছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাজধানীতে নাশকতা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, র‌্যাব-পুলিশের সঙ্গে যুক্ত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার রাত ৮টা থেকেই তারা মাঠে রয়েছেন।

রাজধানীসহ সারাদেশে হরতালের নিরাপত্তা নিয়ে সর্তক করেছেন পুলিশের মহা-পরিদর্ক হাসান মাহমুদ খন্দকার। তিনি বলেন, হরতালের নামে কেউ নৈরাজ্য সৃষ্টি করলে কোনভাবেই ছাড় দেওয়া হবে না। বিশেষ করে পুলিশের উপর হামলা হলে পুলিশ তা কঠোর হস্তে দমন করবে।

All Media Link

তিনি বলেন, নৈরাজ্যকর পরিস্থিতি রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বাত্মক প্রস্তুতি নিয়ে মাঠে থাকবে।

সূত্রমতে, শাহবাগ গণজাগরণ চত্বরে আন্দোলনের অন্যতম নিহত ব্লগার রাজিবের ইসলাম বিরোধী লেখার অভিযোগ এনে ধর্ম ভিত্তিক ১২টি রাজৈনিতক দল শুক্রবার বিক্ষোভ মিছিলের ডাক দেয়। এতে ১২ দলের আড়ালে জামায়াত-শিবির সারাদেশে ব্যাপক তাণ্ডব চালায়। ঘটনার পরিপ্রেক্ষিতে তারা রোববার সারাদেশে হরতালের ডাক দেয়।

এদিকে হরতালের কারণে শনিবার থেকে পুলিশ কঠোর অবস্থান নেয়।এদিন রাজধানীর পুরান ঢাকায় মিছিল করার চেষ্টা করলে পুলিশ সেখান থেকে শতাধিক জামায়াত-শিবির কর্মীকে আটক করে। এসময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ছোড়ে।

এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনা ও আদালত এলাকায় নেওয়া হয়েছে পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি রাজধানীর অন্যতম গুরুত্বপূর্ণ পয়েন্ট মালিবাগ, মগবাজার, পল্টন, মতিঝিল, দৈনিক বাংলামোড়, যাত্রাবাড়ি, উত্তরা, খিলক্ষেত, গাবতলি, শ্যামলি, মহাখালি, সাতরাস্তা, তেজগাঁও, রামপুরা, বাড্ডা, মিরপুর, কাজিপাড়া, হাইকোর্ট মোড়,  ফার্মগেট এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কে ঘিরে র‌্যাব-পুলিশের কঠোর নজরদারী থাকবে।

অন্যদিকে রাজধানীর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তার জন্য নামানো হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ
(বিজিবি)।বিজিবির একটি সূত্র জানায়, মোট ১৮ প্লাটুন অর্থাৎ ৩শ’ ৬০ সদস্যের বিজিবির একটি দল পুলিশকে সহায়তা করবে।

রোববারের হরতালে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি একেএম শহিদুল হক বলেন, হরতালে আইনশৃঙ্খলা রোধে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এ লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »