বার্তাবাংলা ডেস্ক »

আহসান হাবীব, জাবিঃ
ju 21st

মাতৃভাষার জন্য জীবন উৎসর্গকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে ফুল দিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। এসময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মোঃ ফরহাদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ নাসির উদ্দিন, রেজিস্টার আবু বকর সিদ্দিক সহ প্রমুখ।
এরপর একে একে শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, কর্মচারী সমিতি, আবাসিক হলের প্রভোস্ট, বিভিন্ন ছাত্র সংগঠন, পেশাজীবি সংগঠন ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা।
সকাল সাড়ে ছয়টায় প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। প্রশাসনিক ভবনসহ অন্যান্য ভবনে কালো পতাকা উত্তোলন করা হয় এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা অনুষ্ঠান, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও গ্রন্থ প্রদর্শনী।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »