বার্তাবাংলা ডেস্ক »

আহসান হাবীব, জাবিঃ

ju_monogram

উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনের আহবানে সাড়া দিয়ে চলমান কর্মবিরতি স্থগিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার সকাল এগারোটায় জহির রায়হান অডিটোরিয়ামে অনুষ্ঠিত সাধারন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া উপাচার্যের পদত্যাগের দাবিটিও স্থগিত করা হয়। ব্যর্থতার অভিযোগে প্রক্টর ও প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবি বহাল রাখার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার। তাছাড়া ভাংচুরের ঘটনায় নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া,পূর্ণাঙ্গ মেডিকেল সেন্টার নির্মাণ এবং ক্ষতিগ্রস্থ শিক্ষকদের ক্ষতিপূরণ ও নিহত ছাত্রের পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের দাবি জানানো হয়।

উল্লেখ্য, ছাত্র নিহত হওয়ার জের ধরে ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা দিতে উপাচার্যের ব্যর্থতা ও মিডিয়ার সামনে শিক্ষার্থীদের নিয়ে মিথ্যাচারের অভিযোগ এনে উপাচার্য, প্রক্টর ও প্রক্টরিয়াল বডির সদস্যদের পদত্যাগের দাবিতে গত ১৪ ফেব্রুয়ারী থেকে কর্মবিরতি পালন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

All Media Link

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »