বার্তাবাংলা ডেস্ক »

Hannan-tmবার্তাবাংলা ডেস্ক ::বিএনপির জাতীয় কাউন্সিলের পর সরকার হটানোর আন্দোলনের নতুন কর্মসূচির ঘোষণা আসবে বলে ইংগিত দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ।

মঙ্গলবার সকালে এক সভায় তিনি বলেন, “দেশ এক সংকটকাল অতিক্রম করছে। গণতন্ত্র আজ নির্বাসিত। আসন্ন জাতীয় কাউন্সিলে কাউন্সিলরদের মতামত নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলনের কর্মসূচি নিয়ে আমরা সামনে এগুবো।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় কাউন্সিল উপলক্ষে গঠিত শৃঙ্খলা উপ-কমিটির সভা হয়।আগামী মার্চের দ্বিতীয় সপ্তাহে ঢাকায় বিএনপির কাউন্সিল হওয়ার কথা রয়েছে। সেই লক্ষ্যে ১২টি উপকমিটিও গঠন করা হয়েছে। দলীয়ভাবে মার্চে জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের ঘোষণা দেয়া হলেও আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে দিনক্ষন জানানো হয়নি।

এটি হবে দলের ষষ্ঠ কাউন্সিল। সর্বশেষ ২০০৮ সালের ৮ ডিসেম্বর রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পঞ্চম জাতীয় কাউন্সিল হয়।

All Media Link

আ স ম হান্নান শাহ আসন্ন কাউন্সিলকে চলমান রাজনৈতিক প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ অভিহিত করে বলেন, “নির্বাচন কমিশনের তিন বছরের বাধ্যবাধকতার পাশাপাশি দেশে বর্তমান পরিস্থিতিতে এই কাউন্সিল দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সারাদেশ থেকে আসা কাউন্সিলরদের মতামত নিয়েই আমরা আন্দোলনের কর্মকৌশল ঠিক করবো।”

সরকারের ব্যর্থতা ও অপশাসনের কথা উল্লেখ করে হান্নান শাহ বলেন, “আমি নিরামিষ আন্দোলন পছন্দ করি না। এই সরকারে বাকশালী ভুত জেগে বসে আছে, তা সরাতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই।”

ব্লগারদের প্রতি ইংগিত করে তিনি বলেন, “দেশের ৯০ ভাগ মুসলমানের ওপর আঘাত করা হচ্ছে। সরকারের কেউ কেউ তাদের কর্মকাণ্ডকে সমর্থন করে জাতীয় বীর অ্যাখ্যা দেয়ার অপচেষ্টা করছে। আমি সরকারকে বলতে চাই, জনগন ক্ষেপে গেলে আপনারা কেউ তখন রেহাই পাবেন না।”

শৃঙ্খলা কমিটির আহবায়ক আ স ম হান্নান শাহের সভাপতিত্বে বৈঠকে দলের চেয়ারপারসনের উপদেষ্টা রুহুল আলম চৌধুরী, আবদুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহানগর সদস্য সচিব আবদুস সালাম, যুগ্ম আহবায়ক আবু সাঈদ খান খোকন, মোহাম্মদ মোহন, যুব দলের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম আজাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দলের সভাপতি এম এ মালেক, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি অধ্যক্ষ সোহরাব উদ্দিন, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সভানেত্রী শ্যামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »