বার্তাবাংলা ডেস্ক »

Saver-sm20130217221615বার্তাবাংলা ডেস্ক ::জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সাভার ও আশুলিয়ায় ঢিলেঢালাভাবে চললেও নবীনগর-কালিয়াকৈর মহাসড়কে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও একটি বাসে অগ্নিসংযোগ করেছেন পিকেটাররা।

সোমবার ভোর থেকেই আমিনবাজার থেকে শুরু করে সাভার বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত কোথাও হরতালের সমর্থনে জামায়াত-শিবির কর্মীদের পিকেটিং করতে দেখা যায়নি। রাস্তায় ছোট ছোট যানবাহন চলাচল করলেও দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

তবে ভোরে আশুলিয়ায় বলিভদ্র বাসস্ট্যান্ডে জামায়াত কর্মীরা হরতাল সমর্থনে নবীনগর-কালিয়াকৈর মহাসড়কে পিকেটিং করে বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালিয়েছেন।

All Media Link

এ সময় হরতাল সমর্থনকারীরা নবীনগর থেকে ছেড়ে আসা কালিয়াকৈরগামী একটি শ্রমিকবাহী (সিলেট-জ-১১-০৬৩২) বাসে আগুন ধরিয়ে দেন।

এ ঘটনায় কমপক্ষে ১০ জন শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ডিইপিজেড ফায়ার ব্রিগেডের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে জ্বলন্ত বাসের আগুন নিয়ন্ত্রণে এনে নবীনগর-কালিয়াকৈর মহাসড়কে থেকে পুড়ে যাওয়া বাসটি সড়িয়ে ঢাকা ইপিজেডের ভেতর নিয়ে রাখে।

এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ এক জামায়াত কর্মীকে আটক করেছে।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে ছোট-বড় যান চলাচল বাড়তে শুরু করেছে। নাশকতা ঠেকাতে বিভিন্ন গুরুত্বপুর্ন স্থানে ৠাব, পুলিশ, আর্মড পুলিশ মোতায়েনের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া মহাসড়কে পুলিশের জলকামান, রায়টকারসহ নিরাপত্তা বাহিনীর টহল অব্যাহত রয়েছে।

শিল্পাঞ্চলের পোশাক কারখানাগুলোতেও উৎপাদন রয়েছে স্বাভাবিক।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »