বার্তাবাংলা ডেস্ক »

Dhaka-Bating-bg20130211055208বার্তাবাংলা ডেস্ক ::এবারের বিপিএলে সেমিফাইনাল নেই। কোয়ালিফাইয়ার এবং এলিমিনেটর ম্যাচ খেলবে পয়েন্ট তালিকার শীর্ষ চার দল। এজন্যই বলা যাচ্ছে না সেমিফাইনাল নিশ্চত হয়েছে ঢাকা গ্ল্যাডিয়েটরসের। লিখতে হচ্ছে গ্ল্যাডিয়েটরসের শীর্ষ চারে থাকা নিশ্চিত।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন গ্ল্যাডিয়েটরস একক ভাবে পয়েন্ট তালিকার শীর্ষে। ১০ ম্যাচে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট। তাদের পরে সিলেট রয়্যালস ১৪ পয়েন্ট নিয়ে। সিলেটও এক পা দিয়ে রেখেছে শীর্ষ চারে। এই দুটো দলের এখনও দুটো করে ম্যাচ বাকি। মঙ্গলবার সিলেট খেলবে খুলনা রয়েল বেঙ্গলসের বিপক্ষে। আর বরিশাল বার্নার্সের মুখোমুখি হবে ঢাকা।

গ্ল্যাডিয়েটরস সর্বশেষ ম্যাচটা জিতেছে সোমাবার খুলনার বিপক্ষে, মোহাম্মদ আশরাফুলের অনবদ্য সেঞ্চুরিতে ছয় উইকেটে।

All Media Link

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খুলনা অনিন্দ ব্যাটিং করেও ম্যাচটা বাঁচাতে পারেনি আশরাফুলের জন্যই। খুলনার ট্রাভিস বার্ট সেঞ্চুরির খুব কাছে পৌঁছে গিয়েছিলেন, শেষপর্যন্ত অপরাজিত থাকলেও। শুধু সেঞ্চুরিটা পাওয়া হলো না। ৫৬ বলে ৯৪ রানে ইনিংস শেষ করলেন তিনি। ছয়টি চার এবং ছয়টি ছয়ের মারও ছিল তাঁর ইনিংসে। তৃতীয় জুটিতে ট্রাভিসের সঙ্গী জিহান মুবারকও ইনিংসটাকে টেনেছেন অনেকটা পথ। ৪৩ বলে এই শ্রীলঙ্কানের ব্যাট থেকে এসেছে ৬৫ রান। এই জুটিতে ১২০ রান এসেছে ৭৪ বলে। জুটি বিচ্ছিন্ন হওয়ার পর ১৭৬ রানেই শেষ হয় খুলনার ইনিংস। ছয় উইকেটে এই রান করে তারা।

মাশরাফি বিন মুর্তজাকে এদিন বিশ্রাম দেওয়ায় গ্ল্যাডিয়েটরসের নেতৃত্ব দিলেন আশরাফুল। বোলিং এবং ফিল্ডিং শেষে দলনেতার কাছে মনে হয়েছে ২০টা রন কম করে ফেলেছে খুলনা।  তা প্রমাণও করলেন ঢাকার অধিনায়ক ১০৩ রানের অনিন্দ ইনিংস খেলে।

উইকেটের সহায়তা কাজে লাগিয়ে শৃঙ্খল ব্যাটিং করেন আশরাফুল। বল ব্যাটে আসায় সতীর্থ বিদেশিদের পরামর্শ ছিল সোজা খেলার। সেভাবে খেলে ৫৮ বলে ১৪ চার ও দুই ছয়ে সেঞ্চুরি হাঁকান জাতীয় দলের সাবেক অধিনায়ক।

তিলকারত্নে দিলশান, সাকিব আল হাসান এবং এনামুল হক বিজয় রান পাননি। যথাক্রমে ৪,১ ও শূন্যতে উইকেট দিয়ে এসেছেন তারা। ৪৫ রানে গুরুত্বপূর্ণ তিন ব্যাটসম্যানকে হারিয়েও ম্যাচটা বের নেন অধিনায়ক। জশুয়া কব ৩১ ও ড্যারেন স্টিভেনের ব্যাট থেকে এসেছে ৩৬ রান।

এই ম্যাচের সেরা যে মোহাম্মদ আশরাফুল তা বলে দেওয়ার প্রয়োজন হয় না।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »