বার্তাবাংলা ডেস্ক »

2013-02-07-14-10-59-5113b5f31c860-hanifবার্তাবাংলা ডেস্ক ::রাজধানীর শাহবাগের মঞ্চ। চারপাশে প্রতিবাদী মানুষের ঢল। সময় তখন বিকেল সাড়ে পাঁচটা। যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির দাবিতে চলছে তৃতীয় দিনের মতো প্রতিবাদ কর্মসূচি। মঞ্চে উপস্থিত হলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। মঞ্চে ঘোষণা করা হলো, আন্দোলন ও প্রতিবাদের সঙ্গে সংহতি জানিয়ে বক্তব্য দেবেন তিনি।
এ সময় সভাস্থলে শুরু হলো হইচই। ঘটনার প্রত্যক্ষদর্শী সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক প্রণব দেব রায় বলেন, হানিফ বক্তব্য দেবেন, এমন ঘোষণার সঙ্গে সঙ্গেই উপস্থিত জনতা প্রতিবাদ জানান। তাঁরা ‘সরকারের সমঝোতার রায় জনগণ মানে না’, ‘আপসের রায় মানি না’ বলে স্লোগান দিতে থাকেন। এ সময় আওয়ামী লীগের নেতা হানিফ হাত নেড়ে জনগণকে থামানোর চেষ্টা করেন। কিন্তু জনগণের স্লোগান বাড়তেই থাকে। শুধু কাদের মোল্লা নয়, সব যুদ্ধাপরাধীকে ফাঁসি দিতে হবে বলে স্লোগান দিতে থাকেন তাঁরা। একপর্যায়ে মঞ্চে দাঁড়ানো আওয়ামী লীগের নেতার আশপাশে বেশ কয়েকটি পানির বোতল ছোড়া হয়।
ঘটনার একপর্যায়ে ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতাকে সঙ্গে নিয়ে মঞ্চ থেকে নেমে যান মাহবুব উল আলম হানিফ। বক্তব্য না দিয়েই শাহবাগ থেকে চলে যান তিনি।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »