বার্তাবাংলা ডেস্ক »

websiteআইটি ডেস্ক :: পেশাদার ওয়েবসাইট আর ডোমেইন নামের পেছনে ছুটতে গেলে আপনার বেশ কিছু অর্থ খরচ হতে পারে। তবে কোনো অর্থ খরচ না করেও আপনি নিজের জন্য ওয়েবসাইট বানিয়ে নিতে পারেন। নিজের ওয়েবসাইট তৈরি করতে আপনাকে প্রযুক্তিতে খুব বেশি দক্ষ হতে হবে না। নিজস্ব ওয়েবসাইট তৈরিতে আপনি বেছে নিতে পারেন আপনার পছন্দের হোস্টকে।
বিনা মূল্যে আপনাকে ওয়েবসাইট তৈরিতে সুযোগ দিচ্ছে এমন কয়েকটি জনপ্রিয় ওয়েব হোস্টিং হচ্ছে, ‘অ্যাবাউট ডট মি’, ‘ফ্লেভারস ডট মি’, ‘ফ্লোর ডটকম’, ‘ডুইড ডটকম’, ‘উইবলি ডটকম’, ‘ইয়োলা ডটকম’, ‘জোহো’, ‘অক্টোমবি ডটকম’ প্রভৃতি।

ওয়েবসাইট তৈরির জন্য যেতে পারেন অ্যাবাউট ডট মি ওয়েব হোস্টিংয়ে। এখানে আপনার ওয়েবসাইট তৈরি করলে সার্চ ইঞ্জিনে আপনার হোমপেজ দেখা যাবে। এ ওয়েবসাইটে আপনার জীবনী দেখাতে পারবেন, সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোর সঙ্গে এ ওয়েবসাইটের সংযোগ দেখাতে পারবেন। এ ছাড়া আপনার পছন্দ অনুযায়ী এ ওয়েবসাইটটিকে সাজিয়ে নিতেও পারবেন। এ ওয়েবসাইট তৈরি করতে খুব বেশিক্ষণ সময়ও লাগবে না। আপনার ওয়েবসাইটের ভিজিটররা আপনার ওয়েবসাইটে মন্তব্য করতে বা সরাসরি আপনাকে মেইল করতে পারবেন। এমনকি ওয়েবসাইটে আপনার ভিজিটরের সংখ্যার পরিসংখ্যানও জানতে পারবেন আপনি।

অ্যাবাউট ডট মির মতোই অন্যান্য ওয়েব হোস্টিংয়েও আপনি খুব সহজেই আপনার তথ্য দিয়ে বিনা মূল্যের ওয়েবসাইট পেতে পারেন।
মোবাইল ফোনসেট ব্যবহারকারীদের জন্যও রয়েছে বিনা মূল্যে ওয়েবসাইট তৈরির সুযোগ।

All Media Link

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »